শনিবার, - রাত ২:০৮ - ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, - ২২শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

[ad_1]

এখন অ্যান্ড্রয়েড এবং আইফোনে সেরা মোবাইল গেমগুলি কী কী? 2008 সালে প্রথম অ্যাপগুলি অ্যাপ স্টোরগুলিতে ফিরে আসার পর থেকে স্মার্টফোনগুলি অনেক দূর এগিয়েছে৷ আরও সক্ষম হ্যান্ডসেটের সাথে, অ্যাপস এবং গেমগুলি গ্রাফিক্স এবং গেমপ্লের ক্ষেত্রে আরও সমৃদ্ধ হয়েছে৷ আধুনিক স্মার্টফোনগুলি অন্যান্য প্ল্যাটফর্মে গেমারদের সাথে বিশাল মাল্টিপ্লেয়ার অনলাইন গেমগুলিতে যোগদানের সময় গ্রাফিক্সের নিবিড় শিরোনামগুলি পরিচালনা করতে সক্ষম। কিছু শিরোনাম একটি ভাল অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য উচ্চ-সম্পন্ন গ্রাফিক্স প্রয়োজন, যখন কিছু নৈমিত্তিক গেম পুরানো ডিভাইসে ভাল কাজ করে।

গেনশিন ইমপ্যাক্ট থেকে কল অফ ডিউটি: মোবাইলের মতো শিরোনাম পর্যন্ত আমরা আজ আপনার স্মার্টফোনে ডাউনলোড করতে পারেন এমন কিছু সেরা মোবাইল গেমগুলির একটি তালিকা তৈরি করেছি৷ এই তালিকার কিছু শিরোনাম সম্প্রতি প্রকাশিত হয়েছে, অন্যগুলি একটি উত্সর্গীকৃত ব্যবহারকারীর বেস তৈরি করে কিছুক্ষণের জন্য রয়েছে৷ মনে রাখবেন যে এই গেমগুলি বর্ণানুক্রমিকভাবে সাজানো হয়েছে, এবং বিভিন্ন থিম এবং ঘরানার বিস্তৃত বিবেচনায় কোনও ধরণের র‌্যাঙ্কিং নেই। আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য আপনি আজই বেছে নিতে পারেন এমন সব সেরা গেম এখানে রয়েছে৷

অল্টোর ওডিসি

জনপ্রিয় অফুরন্ত স্নোবোর্ডিং রানার Alto’s Adventure-এর উত্তরসূরি হিসেবে প্রকাশিত, Noodlecake-এর সিক্যুয়েলে একটি নতুন ল্যান্ডস্কেপ রয়েছে। আপনি নায়ক অল্টোর জুতোয় পা রাখেন, যখন তিনি তার স্যান্ডবোর্ডে চড়ে মরুভূমি জুড়ে সার্ফ করেন। খেলোয়াড়দের অবশ্যই 180টি লক্ষ্য পূর্ণ করতে ওয়ান-টাচ ট্রিকস সঞ্চালনের জন্য স্ক্রীনে ট্যাপ করে এবং চেপে ধরে পাথর এবং গিরিখাতের উপর দিয়ে লাফ দিতে হবে। আসল গেমের মতো, অল্টোর স্কার্ফ আরও কৌশলের সাথে লম্বা হয়, যা আপনাকে গতি বাড়াতে দেয়।

খেলার সময় আপনি ক্যানিয়ন, টিলা এবং মন্দির থেকে বাছাই করতে পারেন অল্টোর ওডিসি. প্রতিটি বায়োম তার নিজস্ব সুবিধা এবং চ্যালেঞ্জ অফার করে এবং গেমটি আকর্ষণীয় নতুন ক্ষমতার পরিচয় দেয়। এটি একটি নতুন ওয়াল-রাইডিং মুভ নিয়ে আসে, পাশাপাশি টর্নেডো, বাউন্সি বেলুন এবং অস্থির প্ল্যাটফর্মের সাথে গতি বাড়াতে জলপ্রপাত যোগ করে। মূল শিরোনামের মতো, আপনি একটি অন্তহীন স্নোবোর্ডিং অভিজ্ঞতার জন্য জেন মোডও নির্বাচন করতে পারেন, এমনকি আপনি যখন কোনও বাধার সম্মুখীন হন।

অল্টোর ওডিসি হল অল্টোর অ্যাডভেঞ্চার ডিজার্ভস সিক্যুয়েল

অ্যাসফল্ট 9: কিংবদন্তি

মোবাইল প্ল্যাটফর্মে সম্ভবত সবচেয়ে জনপ্রিয় রেসিং গেমগুলির মধ্যে একটি, অ্যাসফল্ট 9: কিংবদন্তি অ্যাসফল্ট ফ্র্যাঞ্চাইজির নবম প্রধান কিস্তি। একটি ফ্রি-টু-প্লে শিরোনাম হওয়া সত্ত্বেও, আপনি ভাল গ্রাফিক্স, উত্তেজনাপূর্ণ আর্কেড-স্টাইল গেমপ্লে, বাস্তব-বিশ্বের জায়গাগুলির উপর ভিত্তি করে অত্যাশ্চর্য কোর্স এবং যানবাহনের একটি চিত্তাকর্ষক তালিকার মতো অনেক বৈশিষ্ট্য পান৷

Asphalt 9 এ, আপনি ব্লুপ্রিন্ট সংগ্রহ করে শক্তিশালী নতুন গাড়ি আনলক করতে পারেন, যা রেস সম্পূর্ণ করে এবং দোকান থেকে কার্ড প্যাক কেনার মাধ্যমে অর্জিত হয়। গেমটি ফ্রি-টু-প্লে হওয়ার সময়, গেমটিতে দ্রুত অগ্রগতি করতে বা আরও ভাল যানবাহন এবং আপগ্রেডগুলিতে অ্যাক্সেস পেতে আপনাকে অর্থ প্রদান করতে হবে। অথবা আপনি নতুন যানবাহন আনলক করতে এবং বিদ্যমানগুলি আপগ্রেড করতে টোকেন এবং ইন-গেম মুদ্রা অর্জনের জন্য রেস এবং ইভেন্টগুলি সম্পূর্ণ করে নাকাল চালিয়ে যেতে পারেন।

Asphalt 9: Legends Review

যুদ্ধক্ষেত্র মোবাইল ইন্ডিয়া

যুদ্ধ রয়্যাল প্রিয় যুদ্ধক্ষেত্র মোবাইল ইন্ডিয়া — কথোপকথনে BGMI নামে পরিচিত — ভারত সরকার অনেকগুলি “চীনা” অ্যাপ বন্ধ করার সিদ্ধান্ত নেওয়ার পরে, যা ভারতে গেমারদের যন্ত্রণাদায়ক ছিল, তাতে প্রাণবন্ত হয়। PUBG-মোবাইল. BGMI অনেকটা তার পূর্বসূরির মতো, কিন্তু নাম থেকেই বোঝা যাচ্ছে, গেমটির একটি ভারতীয় সংস্করণ। এই গেমটির প্রায় সমস্ত বৈশিষ্ট্যই PUBG মোবাইলের মতো, যার মধ্যে মানচিত্র, বন্দুক এবং সামগ্রিক প্রক্রিয়া অন্তর্ভুক্ত রয়েছে।

খেলোয়াড়ের খেলায় প্রবেশের আগে বিজিএমআই কিছু সংবিধিবদ্ধ সতর্কতা নির্ধারণ করেছে। এটি এই বিষয়টির উপর জোর দেয় যে এটি একটি খেলা এবং এটি বাস্তব বিশ্বের অনুকরণ করে না। সহিংসতা কমানোর জন্য, 18 বছরের কম বয়সী গেমারদের জন্য এটিকে স্যানিটাইজ রাখার জন্য হত্যাগুলিকে এখন শেষ হিসাবে দেখানো হয়েছে৷ UI এবং মেনুগুলি একই রকম এবং গেমপ্লেও একই রকম৷ BGMI-এর সাহায্যে, আপনি শুধুমাত্র ভারতীয় সার্ভারগুলিতে হপ করতে সক্ষম হবেন এবং আগের মতো অন্য কোনও বৈশ্বিক সার্ভারে যেতে পারবেন না।

আপনি মানচিত্র জুড়ে AKM, AWM, Kar98K, এবং সমস্ত পরিচিত বন্দুকগুলি খুঁজে পাবেন, তাই সেই ফ্রন্টে নতুন কিছু নেই। প্লেয়াররা যেখানে শেষবার PUBG মোবাইলে থামেছিল সেখান থেকে ডেটা মাইগ্রেশনের জন্য ধন্যবাদ জানালেও, দুর্ভাগ্যবশত এর সময়সীমা চলে গেছে। তবুও, নতুন এবং পুরানো খেলোয়াড়দের জন্য একইভাবে, গেমের শেষ লক্ষ্য একই থাকে: শেষ ব্যক্তি দাঁড়ানো।

সেতু নির্মাণকারী

নামটি থেকে বোঝা যায়, গেমটি আপনার চারপাশে ব্রিজ তৈরি করে। বেশ সহজ শোনাচ্ছে, তাই না? এটা না. সেতু নির্মাণকারী এটি একটি পদার্থবিদ্যা-ভিত্তিক ধাঁধা খেলা যার জন্য আপনাকে একটি নির্দিষ্ট জিনিস কীভাবে এবং কোথায় হওয়া উচিত সে সম্পর্কে সম্পূর্ণ সচেতন হতে হবে। গেমটির মূল উদ্দেশ্য হল এমন সেতু তৈরি করা যা নদীতে না পড়ে একজোড়া ট্রাককে পার হতে দেয়। গেমটি আপনাকে কয়েকটি উপকরণ সরবরাহ করে যা একটি নিরাপদ এবং সুরক্ষিত সেতু তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। উপকরণ কাঠ, তারের, কংক্রিট স্তম্ভ এবং ধাতব বিম গঠিত।

একবার আপনি মনে করেন যে আপনি সমতল করছেন এবং একটি শক্তিশালী সেতু তৈরি করছেন এটি আপনাকে সেতুটির একটি সামান্য পূর্বরূপ দেখতে দেয়। পূর্বরূপ কাঠামোটি রঙ-কোডেড, তাই শক্তিশালী অংশগুলি সবুজ রঙে হাইলাইট করা হয় যখন দুর্বল অংশগুলি হলুদ বা গাঢ় লাল রঙে আঁকা হয়। এটি আপনার জন্য প্রয়োজনীয় পরিবর্তনগুলি কোথায় করতে পারে তা দেখতে সহজ করে তোলে৷

কল অফ ডিউটি: মোবাইল

আরেকটি জনপ্রিয় মাল্টিপ্লেয়ার মোবাইল ব্যাটল রয়্যাল, কল অফ ডিউটি: মোবাইল, 2019 সালে বাজারে ফিরে আসে৷ গেমটিতে ফ্রন্টলাইন, টিম ডেথম্যাচ, আধিপত্য, অনুসন্ধান ও ধ্বংস, বন্দুকযুদ্ধ, কিল কনফার্মড, হার্ডপয়েন্ট এবং সবার জন্য বিনামূল্যের মতো মূল মোড রয়েছে৷ আপনি নির্দিষ্ট ইভেন্টের জন্য চালু করা বিশেষ মোডও খেলতে পারেন।

গেমটি নিয়মিত নতুন মানচিত্র, ইভেন্ট, অপারেটর এবং অস্ত্রের সাথে আপডেট করা হয়। কল অফ ডিউটি: সম্প্রতি মোবাইল অর্জন $1.5 বিলিয়ন (প্রায় 11,433 কোটি টাকা) রাজস্ব চিহ্ন অতিক্রম করে জীবনকালের ক্ষুদ্র লেনদেনে এর সর্বোচ্চ আয়।

অতি শীঘ্রই, অ্যাক্টিভিশন ঘোষণা করেছেন খেলোয়াড়রা পাবেন অভিজ্ঞতা করতে স্নুপ ডগ একজন অপারেটর হিসাবে।

জেনশিন প্রভাব

অ্যাকশন রোল-প্লেয়িং গেম মোবাইলে এক ডাইম এক ডজন, কিন্তু খুব কমই মেলে miHoYo এর এনিমে থিমযুক্ত জেনশিন প্রভাব গভীরতা এবং শৈলী পরিপ্রেক্ষিতে. গেমটি সাতটি ভিন্ন উপাদান-ভিত্তিক দেশগুলির সাথে Tevyat-এর কাল্পনিক জগতে সেট করা হয়েছে। তাদের ভাইবোন থেকে বিচ্ছিন্ন, খেলোয়াড়দের অবশ্যই তাদের ভাইবোনের সন্ধানে তেভিয়াটের বিভিন্ন অঞ্চলের রাজনীতির মধ্য দিয়ে যেতে হবে, ক্ষীণ গাইড পাইমনের সাথে। গেনশিন ইমপ্যাক্ট বৈশিষ্ট্যগুলি যুদ্ধের মেকানিক্স বোঝা সহজ, যদিও আপনাকে গেমে সমান করতে হলে পিষতে হতে পারে।

নির্দিষ্ট অঞ্চল, চ্যালেঞ্জ এবং ইভেন্টগুলি শুধুমাত্র একবারই অ্যাক্সেসযোগ্য হয় যখন আপনি একটি নির্দিষ্ট স্তরে আঘাত করেন৷ এটি লক্ষণীয় যে গেমাররা যারা নতুন অস্ত্র, চরিত্র এবং সংস্থান পেতে পিষতে চান না তারা তাদের ইনভেন্টরি আপগ্রেড করতে গ্যাচা গেম মেকানিক্স ব্যবহার করতে পারেন। স্মার্টফোনের জন্য একটি ভাল ফ্রি-টু-প্লে শিরোনাম — যদি আপনার কাছে যথেষ্ট সক্ষম স্মার্টফোন থাকে।

জেনশিন ইমপ্যাক্ট উইন্ডোজ, প্লেস্টেশন 4 এবং প্লেস্টেশন 5 এও উপলব্ধ।

মাইনক্রাফ্ট

খুব কম গেম কি প্রতিলিপি করতে সক্ষম হয়েছে মাইনক্রাফ্ট তার খেলোয়াড়দের জন্য প্রদান করে। যদিও এটি সাধারণত একটি বেঁচে থাকার খেলা হিসাবে উল্লেখ করা হয়, মাইনক্রাফ্ট শক্তিশালী সৃষ্টির সরঞ্জামগুলিও সরবরাহ করে। সীমাহীন বিশ্ব থেকে বের করা যেতে পারে এমন কাঁচামাল ব্যবহার করে গেমে কাঠামো তৈরি করতে আপনাকে অবশ্যই ব্লক ব্যবহার করতে হবে। বিল্ডিং স্ট্রাকচার আপনাকে কম্পিউটার নিয়ন্ত্রিত “মবস” এর সাথে লড়াই করতে সক্ষম করবে, তবে আপনি ওপেন ওয়ার্ল্ড গেমে বিভিন্ন সম্ভাবনা উন্মুক্ত করে অন্যান্য খেলোয়াড়দের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতেও বেছে নিতে পারেন।

মাইনক্রাফ্টের 140 মিলিয়নেরও বেশি সক্রিয় মাসিক ব্যবহারকারী রয়েছে এবং জনপ্রিয় গেমটিও বেশ কয়েকটি স্পিন-অফ দেখেছে Minecraft Dungeons, মাইনক্রাফ্ট স্টোরি মোড এবং মাইনক্রাফ্ট আর্থ। এই তালিকায় থাকা আরও কয়েকটি শিরোনামের মতো, Minecraft হল একটি ক্রস-প্ল্যাটফর্ম শিরোনাম, যা কার্যত প্রতিটি গেমিং প্ল্যাটফর্মে উপলব্ধ, কনসোল এবং PC থেকে হ্যান্ডহেল্ড ডিভাইস পর্যন্ত।

মিনি মেট্রো

এই জনপ্রিয় শিরোনামটি প্রথমে পিসি এবং তারপর স্মার্টফোনে লঞ্চ করার আগে 2014 সালে একটি ব্রাউজার-ভিত্তিক গেম হিসাবে শুরু হয়েছিল। মিনি মেট্রো, আপনি ইতিমধ্যে অনুমান করতে পারেন, একটি কৌশল ধাঁধা খেলা যে পাতাল রেল মানচিত্র তৈরি সম্পর্কে. গেমের শেষ লক্ষ্য হল এমন একটি পথ তৈরি করা যা প্রত্যেকের জন্য দক্ষ, যাতে নাগরিকদের সময়মতো তাদের স্টেশনে পৌঁছাতে দেওয়া হয়।

আপনাকে পাতাল রেল ট্র্যাক স্থাপন করতে হবে এবং লাইন ব্যবহার করে স্টেশনগুলিকে সংযুক্ত করতে হবে, যতটা সহজ। লাইনগুলি ট্র্যাকের প্রতিনিধিত্ব করে এবং ট্রেনগুলি এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাতায়াত করে, যাত্রীদের তোলা এবং নামিয়ে দেয়। তবে কিছু সীমাবদ্ধতা আছে, তা না হলে মজা হবে কী করে?

আপনি যতগুলি চান ততগুলি স্টেশন সংযোগ করতে পারেন, তবে আপনাকে ব্যবহার করার জন্য একটি নির্দিষ্ট সংখ্যক লাইন বরাদ্দ করা হয়েছে এবং প্রতিটি ট্রেনের একটি যাত্রী সীমা রয়েছে, তাই আপনি যতক্ষণ না বোর্ডে উঠছেন ততক্ষণ পর্যন্ত আপনি বেশি নিতে পারবেন না। আপনি যখন এগিয়ে যাবেন, নতুন পাতাল রেল স্টেশনগুলি পপ আপ হতে থাকবে এবং চিহ্নগুলি পরিবর্তন করবে যা শেষ পর্যন্ত আপনাকে তাদের জন্য একটি নতুন লাইন তৈরি করতে বাধ্য করবে৷ এত কিছু সত্ত্বেও, অ্যাপটির UI বেশ সহজবোধ্য এবং ন্যূনতম।

মিনি মেট্রো নিউ ইয়র্ক, প্যারিস, লন্ডন এবং আরও অনেক কিছু থেকে প্রায় 13টি বিভিন্ন মানচিত্র অফার করে। এটি এটিকে আরও আকর্ষণীয় করে তোলে কারণ আপনার কাছে সাবওয়ে ট্র্যাকের নতুন ব্লুপ্রিন্ট এবং সংযোগের জন্য নতুন স্টেশন থাকবে৷

মনুমেন্ট ভ্যালি 2

Ustwo 2014 সালে মনুমেন্ট ভ্যালিকে স্মার্টফোনে আনলে গেমাররা আনন্দিত হয় এবং জনপ্রিয় ইন্ডি পাজল গেমের সিক্যুয়েলে রো এবং তার সন্তানের বৈশিষ্ট্যযুক্ত একটি নতুন গল্প রয়েছে। এই সময়, আপনি লেভেলটি সম্পূর্ণ করার জন্য সুন্দরভাবে ডিজাইন করা ত্রিমাত্রিক ধাঁধা এবং গোলকধাঁধা নেভিগেট করতে পারবেন। মূল শিরোনামের মতো, আপনি জ্যামিতিক কাঠামোর চারপাশে ঘোরার জন্য নতুন পথ প্রকাশ করতে ধাঁধাটিকে ঘুরাতে, টেনে আনতে এবং সরাতে পারেন। সেরা অংশ? সিক্যুয়াল উপভোগ করার জন্য আপনাকে মনুমেন্ট ভ্যালি খেলারও দরকার নেই।

আপনি কোন অধ্যায় খেলছেন তার উপর নির্ভর করে, মনুমেন্ট ভ্যালি 2 আপনাকে রো, বা তার সন্তানকে নিয়ন্ত্রণ করতে দেবে, যারা ধাঁধার চারপাশে ঘুরবে, সুইচগুলিতে পা রাখবে এবং অন্য স্তরে পৌঁছানোর জন্য দরজা দিয়ে হাঁটবে। মনুমেন্ট ভ্যালি 2-এ অবিশ্বাস্যভাবে ভালভাবে ডিজাইন করা পাজল রয়েছে যা আপনাকে সমাধানের উপায় খুঁজতে আপনার মস্তিষ্ককে তাক লাগিয়ে দেবে, যেখানে বিভিন্ন মিথস্ক্রিয়ায় সাড়া দেয় এমন মেলোডিক সাউন্ডস্কেপ রয়েছে — এক জোড়া হেডফোন ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

ওরদিয়া

আপনি যখন খেলছেন তখন সময়ই সবকিছু ওরদিয়া, ডেভেলপার লোজু থেকে একটি এক আঙুলের অ্যাকশন গেম যা ব্যবহারকারীদের একটি নতুন জীবন ফর্ম হিসাবে খেলতে দেয় যা একটি আদিম নতুন বিশ্বে প্রথম পদক্ষেপ নেয়৷ লেভেল সম্পূর্ণ করার জন্য লেভেলের নীচ থেকে উপরের দিকে যাওয়ার জন্য Ordia-তে প্রচুর জাম্পিং, বাউন্সিং এবং স্লাইডিংয়ের বৈশিষ্ট্য রয়েছে। 30টি স্তর রয়েছে যা আপনার অগ্রগতির সাথে সাথে আরও চ্যালেঞ্জিং হয়ে ওঠে — আপনি তিনটি বিশ্ব জুড়ে খেলতে পারেন, যখন একটি স্তরকে হারানোর পরে আরও কঠিন “চ্যালেঞ্জ” মোডগুলি মোকাবেলা করতে পারেন।

Ordia খেলার সময়, দ্রুত প্রতিফলনগুলি আপনার সেরা বন্ধু, এবং আপনার চালনার সময় নির্ধারণ করা একটি বাধা অতিক্রম করা বা হাওয়া পাওয়ার মধ্যে পার্থক্য তৈরি করতে পারে। গেমের ছোট খাঁজের মধ্যে লাফিয়ে, আপনাকে স্লাইড করতে হবে, বাউন্স করতে হবে এবং পরবর্তী স্তরে অগ্রসর হওয়ার জন্য অতীতের বিপজ্জনক হুমকি পেতে হবে। নিয়মিত গেম মোড ব্যবহারকারীদের নির্দিষ্ট চেকপয়েন্টের পরে পিক আপ করার অনুমতি দেয়, কিন্তু চ্যালেঞ্জ মোডগুলির মধ্যে একটি সেই বিলাসিতাকে সরিয়ে দেয়, তাই আপনি যে মুহুর্তে ধ্বংস হয়ে যাবেন সেই স্তরের শুরুতে শুরু করুন৷

রিয়েল রেসিং 3

প্রায় এক দশকের পুরনো, রিয়েল রেসিং 3 Android এবং iOS-এ উপলব্ধ সেরা রেসিং গেমগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হতে পারে। দ্বারা সমর্থিত সে, Real Racing 3-এর ক্রমাগত আপডেট রয়েছে যা অফিসিয়াল ফর্মুলা 1 বিষয়বস্তু, নতুন গাড়ি এবং রেস ট্র্যাক নিয়ে আসে। এটি সিমুলেশন-স্টাইল রেসিংয়ের উপর ফোকাস করে, যার অর্থ গাড়িগুলি তাদের বাস্তব-জীবনের প্রতিপক্ষের সাথে বেশ মিল এবং বোধ করে।

আপনি বুগাটি, ফেরারি, কোয়েনিগসেগ, ল্যাম্বরগিনি, ম্যাকলারেন এবং পোর্শের মতো 33টি নির্মাতার 300 টিরও বেশি লাইসেন্সপ্রাপ্ত গাড়ি থেকে বাছাই করতে পারেন।

রিয়েল রেসিং 3 বিনামূল্যে ডাউনলোড এবং খেলার জন্য, কিন্তু একটি ফ্রিমিয়াম মডেল অনুসরণ করে। এর মানে কিছু বৈশিষ্ট্যের জন্য ইন-গেম কারেন্সি – R$, সোনার কয়েন, এবং M$ – ব্যবহার করে ইন-গেম কেনাকাটার প্রয়োজন হয় যা বিজ্ঞাপন দেখে বিনামূল্যে কেনা যায় বা লাভ করা যায়। যানবাহন রক্ষণাবেক্ষণ এবং পরিষেবার জন্য আপনাকে ইন-গেম মুদ্রাও ব্যবহার করতে হবে।


[ad_2]
Source link

error: Content is protected !!