শনিবার, - রাত ৯:৫০ - ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, - ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

[ad_1]

PlayerUnknown’s Battlegrounds (aka PUBG), এবং Battlegrounds Mobile India (aka BGMI) একই, এবং Tencent ভারত সরকারকে বিভ্রান্ত করেছে, প্রহার নামে একটি অলাভজনক সংস্থা দাবি করেছে। BGMI/PUBG-এর উপর নিষেধাজ্ঞার আহ্বান জানিয়ে এনজিওর একজন শীর্ষ নির্বাহী অভিযোগ করেছেন যে ক্রাফটন ইন্ডিয়া নামে কোনো কোম্পানি নেই। BGMI হল PUBG মোবাইলের একটি ভারতীয় সংস্করণ, যা ভারতে প্লেয়ারদের জন্য বিশেষভাবে চালু করা হয়েছিল যখন সরকার দেশে PUBG মোবাইল নিষিদ্ধ করেছিল। যুদ্ধ রয়্যাল গেমটি ক্র্যাফটন দ্বারা বিকাশিত এবং প্রকাশিত হয়েছে।

প্রহারের সভাপতি অভয় মিশ্র ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রককে (MeiTY) একটি চিঠিতে লিখেছেন যে কর্পোরেট বিষয়ক মন্ত্রকের (MCA) কাছে উপলব্ধ নথি অনুসারে, একমাত্র ক্রাফটন ভারতে একটি কাগজ উৎপাদনকারী কোম্পানি যার সাথে দক্ষিণ কোরিয়ার ক্রাফটনের (এর বিকাশকারীরা) কোনো সম্পর্ক নেই বিজিএমআই) মিশ্র চিঠিতে বলেছেন যে Krafton Hyunil Sohn কে কোম্পানির প্রতিনিধিত্ব করার জন্য অনুমোদন দিয়েছে, একই ব্যক্তি যিনি PUBG ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করার জন্য অনুমোদিত — এই অনুমান করে যে Sohn ভারতে চীনা কোম্পানি টেনসেন্টের প্রতিনিধিত্ব করে।

“Krafton Inc-এর বোর্ড অফ ডিরেক্টরস কাউন্সিলের সভায়, 26শে নভেম্বর, 2021 তারিখের একটি রেজোলিউশনে, Hyunil Sohn কে Battlegrounds Mobile India-এর সাথে Krafton এর প্রতিনিধিত্ব করার জন্য নাম দেওয়া হয়েছিল। একই সময়ে 26 নভেম্বর, 2021-এ, PUBG India Pvt. লিমিটেড, একটি বোর্ড রেজোলিউশনে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার সাথে PUBG ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করার জন্য একই Hyunil Sohn-কে অনুমোদন দিয়েছে,” মিশ্র বলেন।

মিশ্র প্রশ্ন তোলেন যদি ড PUBG এবং BGMI আলাদা, কেন Krafton India, BGMI-এর “তথাকথিত” প্রকাশক, PUBG India Pvt.-এর Hyunil Sohn-কে অনুমোদন দিল। লিমিটেড কোম্পানির প্রতিনিধিত্ব করতে? “Hyunil Sohn, PUBG বা BGMI নাকি উভয়েরই প্রতিনিধি? উত্তরটি বাস্তবে, তিনি ভারতে চীনা কোম্পানি টেনসেন্টের প্রতিনিধিত্ব করেন,” মিশ্র গ্যাজেটস 360-এ পাঠানো একটি যোগাযোগে দাবি করেছেন।

কথিত “চীনা কোম্পানি টেনসেন্ট দ্বারা সংঘটিত বিস্তৃত চ্যারেড” এর উপর কর্তনের ভিত্তিতে, এনজিওটি “BGMI/PUBG অ্যাপের উপর নিষেধাজ্ঞা জারি করার আহ্বান জানিয়েছে।” আমরা অভিযোগের প্রতিক্রিয়া জানাতে Krafton-এর সাথে যোগাযোগ করেছি এবং আপডেট করব এই স্থান যখন আমরা ফিরে শুনতে.

সরকারের প্রায় দুই মাস পর উন্নয়ন হয়েছে নিষিদ্ধ 54টি অ্যাপ যা চীনের সাথে যুক্ত এবং দেশের নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। যেসব অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে গ্যারেনা ফ্রি ফায়ার, Tencent এর Xriver, এবং NetEase এর Onmyoji Arena. 2020 সালের মে মাসে চীনের সাথে সীমান্ত উত্তেজনা শুরু হওয়ার পর থেকে ভারত দেশে প্রায় 300 টি অ্যাপ ব্লক করেছে।


[ad_2]
Source link

error: Content is protected !!