প্লেস্টেশন বস জিম রায়ান ভবিষ্যতে আরও অধিগ্রহণের ইঙ্গিত দিয়েছেন

[ad_1]

প্লেস্টেশন স্টুডিওগুলি এই বছর আরও গেমিং সংস্থাগুলি অর্জন করবে বলে আশা করা হচ্ছে। অফিসিয়াল প্লেস্টেশন পডকাস্টে সোনি ইন্টারেক্টিভ এন্টারটেইনমেন্টের সিইও জিম রায়ান এই খবরটি নিশ্চিত করেছেন। Sony 2021 সালে পাঁচটি বড় স্টুডিও অধিগ্রহণ করেছে এবং সম্প্রতি মূল হ্যালো ট্রিলজির বিকাশকারী Bungie এবং মন্ট্রিল-ভিত্তিক হ্যাভেন স্টুডিও অধিগ্রহণের ঘোষণা দিয়েছে যা বর্তমানে একটি AAA মাল্টিপ্লেয়ার শিরোনামে কাজ করছে। Xbox গেম স্টুডিওস তার নিজস্ব একটি অধিগ্রহণের প্রয়াস চালিয়ে যাওয়ার পরে সনি পিছিয়ে থাকতে চায় না, অ্যাক্টিভিশন ব্লিজার্ডকে $68.7 বিলিয়ন (প্রায় 5,10,990 কোটি টাকা) অধিগ্রহণের মাধ্যমে হাইলাইট করা হয়েছে৷ এই চুক্তিগুলি নিয়ন্ত্রক অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

সাম্প্রতিক সময়ে পর্ব এর প্লে স্টেশন পডকাস্ট, রায়ান যে ইঙ্গিত সনি বর্তমানে ভবিষ্যতে অধিগ্রহণ লাইন আপ হয়. সংস্থাটি ইতিমধ্যেই যোগ করা হয়েছে Bungie এবং Jade Raymond-এর নেতৃত্বে হ্যাভেন স্টুডিও এই বছর তার পরিবারের কাছে। প্লেস্টেশনের শেষ প্রজন্মে একক-খেলোয়াড় গল্প-চালিত গেমিং শিরোনাম দ্বারা আধিপত্য ছিল যেমন যুদ্ধের দেবতা এবং মার্ভেলের স্পাইডার-ম্যান. যাইহোক, এই দুটি অধিগ্রহণ লাইভ-সার্ভিস গেমের দিকে সোনির কৌশলের পরিবর্তনের ইঙ্গিত দেয়। Bungie ডেসটিনির অন্যতম সফল লাইভ-সার্ভিস গেমিং ফ্র্যাঞ্চাইজি তৈরি করেছে।

প্লেস্টেশন এবং এক্সবক্স বর্তমান প্রজন্মের কনসোল গেমিং এর উপর আধিপত্য বিস্তার করার প্রতিযোগিতায় রয়েছে বলে মনে হচ্ছে। এই বছরের শুরুর দিকে, এক্সবক্স ঘোষণা একটি মাল্টি-বিলিয়ন-ডলারের চুক্তি যা এটি 2023 সালের মধ্যে অ্যাক্টিভিশন ব্লিজার্ডের দখলে নেবে৷ অ্যাক্টিভিশন ব্লিজার্ডের বর্তমানে ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট, কল অফ ডিউটি ​​এবং এর মতো জনপ্রিয় শিরোনাম রয়েছে ওভারওয়াচ তার বেল্টের নিচে। এক্সবক্সের লক্ষ্য এই গেমগুলিকে তার গেমিং সাবস্ক্রিপশন পরিষেবাতে যুক্ত করা, এক্সবক্স গেম পাস. সম্প্রতি মাইক্রোসফট ইন্ডিয়া প্রবর্তিত স্থানীয় বাজারের অবস্থার উল্লেখ করে এর সাবস্ক্রিপশন ট্যারিফ 28 শতাংশ পর্যন্ত হ্রাস করা হয়েছে।

সম্পর্কিত খবর, সনি এছাড়াও প্রকাশিত এর গেমিং সাবস্ক্রিপশন পরিষেবা প্লেস্টেশন প্লাসের জন্য একটি নতুন মডেল। নতুন পরিষেবাটি জুন মাসে চালু হতে চলেছে, এবং বর্তমান PS Plus এবং PS Now সাবস্ক্রিপশনগুলির সম্মিলিত পরিষেবাগুলি অফার করবে৷ এটি মূল প্লেস্টেশন, PS2, এবং PSP-এর গেমগুলি সহ 700 টিরও বেশি গেমগুলিকে অন্তর্ভুক্ত করতে বলা হয়।


[ad_2]

Source link